×
  • প্রকাশিত : ২০২৩-১০-১১
  • ৯০১১৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে অপহৃত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রবিউল ইসলামকে (২১) অক্ষত অবস্থায় উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অপহরণ চক্রের মূলহোতাসহ তার সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। এরা হলো- বাগেরহাট জেলার শরণখোলা থানার মো. রহমুতাল্লাহর স্ত্রী মোসাঃ জেসমিন আক্তার (৩৫) এবং তার সহযোগী বরিশাল সদর থানার মো. আব্দুল মোতালেব মিয়ার পুত্র মো. রাজু (৪৫)।
ঘটনার বিবরণ ও জিডি সূত্রের বরাত দিয়ে র‌্যাবের সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম  জানান, রবিউল ইসলাম মোহাম্মদপুর থানার কাদেরাবাদ হাউজিং এলাকায় ভাড়া বাসায় থেকে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে।  গত ৭ অক্টোবর সকাল বেলা ব্যক্তিগত কাজে রবিউল বাসা থেকে বের হয়ে বিকেলের মধ্যে বাসায় ফিরে না আসায় তার বড় ভাই তাকে সন্ধ্যায় মোবাইলে ফোন দিলে ফোনটি বন্ধ পায়। এ ঘটনার পর তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে পরদিন মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি করেন।
র‌্যাব সূত্র বলছে, এরপর গত ৮ অক্টোবর সকাল সাড়ে ৮ টার দিকে  ভিকটিম  রবিউলের ব্যবহৃত মোবাইল দিয়ে অভিনব কায়দায় তার সৌদি প্রবাসী পিতার মোবাইলে ইমু অ্যাপস এর মাধ্যমে ফোন দিয়ে অপহরণকারীরা অপহরণের কথা জানিয়ে ৩০ লাখ  টাকা মুক্তিপণ দাবী করে। ওই বিষয়ে ভিকটিমের ভাই গত ৯ অক্টোবর র‌্যাব-২ এর অধিনায়ক বরাবর একটি অভিযোগ দাখিল করেন।
পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল মঙ্গলবার দুপুর সোয়া ১২ টার দিকে রাজধানীর পল্লবী থানা এলাকায় তথ্য প্রযুক্তির সহায়তায় সাড়াশি অভিযান চালিয়ে অপহৃত
রবিউলকে উদ্বারসহ দুই অপহরণকারীকে আটক করে। 
প্রাথমিক জিজ্ঞাসাবাদ জানা যায়, গত ৭ অক্টোবর বিকেল আনুমানিক সাড়ে ৫ টার দিকে মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিং এলাকা থেকে টেনে হেঁচড়ে ভিকটিমকে একটি মাইক্রোবাসে উঠিয়ে অজ্ঞাত স্থানে  নিয়ে যায় অপহরণকারীরা। 
এ ঘটনায় রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে তাদেরকে সংশ্লিষ্ট  থানায় সোপর্দ  করা হয়েছে বলে র‌্যাব জানায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat