×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০২-০৩
  • ৪৪৩৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, বর্তমান সরকারের এবারের লক্ষ্য হচ্ছে সমৃদ্ধশালী উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা।
আজ শনিবার বরিশাল জিলা স্কুল অডিটোরিয়ামে স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জাহিদ ফারুক আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষের মুক্তি ও স্বাধীনতার জন্য জীবন যৌবনের ১৪টি বছর পাকিন্তানীদের জেলে কারাভোগ করেছেন। স্বাধীনতার পর তিনি সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন। কিন্তু সে সময় এ দেশের স্বাধীনতা যারা মেনে নিতে পারেনি তারাই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে সোনার বাংলা গড়ার স্বপ্ন নস্যাৎ করে দিয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা  সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ বা এলডিসি  থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে।  
তিনি আরো বলেন, আজকের প্রজন্মের ছাত্ররাই স্মার্ট বাংলাদেশ গড়ার অংশিদার হবে। আজকে আমরা ডিজিটাল বাংলাদেশ হয়েছি। আগামী দিনে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করবো। আজকের শিশু কিশোররাই আগামীর স্মার্ট বাংলাদেশ চালাবে। তাদের সেভাবেই গড়ে তুলতে হবে। 
জিলা স্কুলের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আঞ্চলিক মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল আলম মজুমদার, জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন প্রমুখ।
পরে প্রতিমন্ত্রী কাশীপুর হাইস্কুল ও কলেজের ১০৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী উদ্বোধনী অনুষ্ঠান ও বরিশাল অক্সফোর্ড মিশন হাই স্কুল এর ১১৭তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat