×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৪-০২-২০
  • ৩২৪৫০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
কদিন আগেই ঘরে তুলেছেন গ্লোল্ডেন গ্লোব। মনোনয়ন পেয়েছেন আসন্ন অস্কারেও। তবে এর আগেই চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক পুরস্কার ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ড (বাফটা) নিজের করে নিলেন অভিনেত্রী এমা স্টোন। সেরা অভিনেত্রীর মুকুট পরেছেন তিনি।
ইয়োরগাস লান্থিমোস নির্মিত এমার সিনেমা ‘পুওর থিংস’ সেরা অভিনেত্রীসহ ৫টি বিভাগে পুরস্কৃত হয়েছে। স্থানীয় সময় রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে লন্ডনের রয়্যাল ফেস্টিভ্যাল হলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে। তবে ৭৭তম এই আসরে সবটুকু আলো নিজের করে নিয়েছে ক্রিস্টোফার নোলান নির্মিত সিনেমা ‘ওপেনহাইমার’।
গত বছরের তুমুল আলোচিত ও প্রশংসিত সিনেমাটি ৭টি বিভাগে পুরস্কৃত হয়েছে। এর মধ্যে সেরা ছবি, সেরা পরিচালক ও সেরা অভিনেতা বিভাগও রয়েছে। এবারের আসরে সবচেয়ে আলোচিত বক্স অফিস সিনেমা নির্বাচিত হয়েছে গ্রেটা গারউইগের ‘বার্বি’। এছাড়াও এবারের আসরে সেরা ব্রিটিশ সিনেমার পুরস্কার ঘরে তুলেছে দ্য জোন অব ইন্টারেস্ট। আর্থ মামা সিনেমার জন্য সাভানা লিফ সেরা পরিচালক ও লেখকের (অভিষেক) পুরস্কার পেয়েছেন। শার্লি, কনোর ও মেডবি রিওরডান প্রযোজকের পুরস্কার লাভ করেছেন।
সেরা সিনেমা (ইংরেজি নয়) দ্য জোন অব ইন্টারেস্ট, সেরা তথ্যচিত্র ২০ ডেজ ইন মারিওপুল, সেরা অ্যানিমেটেড সিনেমা দ্য বয় অ্যান্ড দ্য হেরন, সেরা চিত্রনাট্য ‘অ্যানাটমি অব আ ফল’, সেরা সহ-অভিনেত্রী ‘দাভাইন জয় রানডলফ’, সেরা সহ-অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র, সেরা কাস্টিং দ্য হোল্ডওভার্স, সেরা সিনেমাটোগ্রাফি: ওপেনহাইমার, সেরা এডিটিং ওপেনহাইমার এবং সেরা পোশাকের পুরস্কার জিতেছে পুওর থিংস। অন্যদিকে সেরা অরজিনাল স্ক্রিনপ্লে অ্যানাটমি অব আ ফল, সেরা অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে আমেরিকান ফিকশন, সেরা ব্রিটিশ শর্ট অ্যানিমেশন ক্র্যাব ডে, সেরা ব্রিটিশ শর্টফিল্ম জেলিফিশ অ্যান্ড লবস্টার ও ইই রাইজিং স্টার অ্যাওয়ার্ড (দর্শকের ভোটে) পেয়েছেন মিয়া ম্যাককেনা (ব্রুস)।
ক্যারিয়ারে প্রথমবারের মতো বাফটার মঞ্চে উঠেই নজর কেড়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন। এবার বাফটায় উপস্থাপনা করতে দেখা গেছে তাকে। অনুষ্ঠানে তারকা ডিজাইনার সব্যসাচীর ডিজাইন করা শিমারি শাড়িতে ক্যামেরার চোখ নিজের করে নেন এই অভিনেত্রী। শুধু উপস্থাপনাই নয়, লাল গালিচায় হেঁটে নিজের আকাঙ্ক্ষাও পূরণ করেন তিনি। এছাড়াও বেস্ট ফিল্ম নট ইন দ্য ইংলিশ ল্যাঙ্গুয়েজ বিভাগে দ্য জোন অব ইন্টারেস্ট সিনেমার জন্য পরিচালক জোনাথন গ্লেজারের হাতে পুরস্কার তুলে দেন দীপিকা। উল্লেখ্য, বাফটার এবারের আসরে দীপিকার সঙ্গে উপস্থাপকের ভূমিকায় ছিলেন ডেভিড বেকহ্যাম ও ডুয়া লিপাসহ বেশ কয়েকজন তারকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat