×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০১৮-০৫-৩১
  • ৬৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
স্মার্টফোনকে বানান হ্যাকিং প্রুফ
হ্যাকারদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে অ্যানড্রয়েড ফোন। কেননা, তামাম দুনিয়ার অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসের সংখ্যাই বেশি। আপনি যদি আপনার ফোনটিকে হ্যাকিং প্রুফ করতে চান তবে নিম্নের পদ্ধতি অবলম্বন করুন।
কীভাবে করবেন ফোনের পাসওয়ার্ডে অন্যান্য কোনও কিছুর পাসওয়ার্ড ব্যবহার করবেন না অনেকক্ষেত্রে একই পাসওয়ার্ড নানা জায়গায় ব্যবহার করে থাকি আমরা। কিন্তু পাসওয়ার্ড আলাদা আলাদা দিন। ব্যাংক অ্যাকাউন্টের পাসওয়ার্ডও যা ফোনেরও তাই, করবেন না অ্যানড্রয়েড বিল্ট ইন সিকিওরিটি ব্যবহার প্রত্যেকটা অ্যানড্রয়েড স্মার্টফোনেই ইন বিল্ট সিকিওরিটি সিস্টেম থাকে। যেমন পিন, পাসওয়ার্ড, প্যাটার্ন এই জাতীয়। করে রাখুন কোনও একটা থার্ড পার্টি অ্যাপসে না গুগল প্লে স্টোরে যে অ্যাপ রয়েছে, শুধুমাত্র সেগুলোই ডাউনলোড করুন। থার্ড পার্টি অ্যাপ স্টোর এড়িয়ে চলুন। অন্যান্য ওয়েবসাইট থেকে অ্যাপ লিঙ্ক পেয়ে তা ডাউনলোড করবেন না ইনস্টল করা অ্যাপের রিভিউ দেখে নিন অ্যাপে অনেক সময়েই আপডেট দেয়। টার্মস অ্যান্ড কন্ডিশনস দেখেই আপডেট করুন। সন্দেহজনক মনে হলেই আনইনস্টল করুন ডেটা এনক্রিপশন ব্যবহার করুন ফোনের সিকিওরিটি সেকশনে এনক্রিপ্ট ফোন অপশন এনাবল করে রাখুন। সফটওয়্যার আপ টু ডেট রাখুন আপনার ফোনে নতুন করে আপডেট এলে নিয়ে নিন। প্রত্যেক আপডেট আগের খামতি পূরণ করে। তাই আপডেটেট থাকুন শেষের কথা তবে সবথেকে বড় কথা হুটহাট ভুলভাল ওয়েবসাইটে ঢোকা বন্ধ করুন। যা তা ডাউনলোড করা থেকেও বিরত থাকুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat