×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০১৮-০৬-০৩
  • ৫৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ডিজিটাল প্লাটফর্মেও জমজমাট ঈদ
টিভি ও ইউটিউবের মধ্যে কোনটা বেশি দেখা হয়? এই প্রশ্নের জবাবে বেশিরভাগ মানুষই ‘ইউটিউব’-এর পক্ষে উত্তর দেবেন। নাটকগুলো টেলিভিশনে প্রচারের পরপরই ইউটিউবে উন্মুক্ত করা হয়। ইউটিউব ছাড়াও অনেক প্রতিষ্ঠানের নিজস্ব ভিডিও স্ট্রিমিং রয়েছে। আর সেখানে দর্শক মেলে অহরোহ! আর এ কারণেই বেশ কয়েকজন তরুণ নির্মাতা ও কিছু প্রযোজনা প্রতিষ্ঠান অনলাইনের জন্য নির্মাণ করছে ওয়েব সিরিজ। তবে বছরের অন্যান্য সময়ের তুলনায় ঈদে এই কাজটি হয় বৃহত্ পরিসরে। আর ওয়েব সিরিজগুলোতে দেখা মেলে টিভি নাটকের জনপ্রিয় অভিনয়শিল্পীদের। ওয়েব সিরিজ জনপ্রিয় হওয়ার আরো একটি কারণ রয়েছে, তা হলো বিরক্তিকর বিজ্ঞাপন থেকে মুক্তি।
গানচিলের কর্ণধার আসিফ ইকবাল বলেন, ‘অনলাইনে মানুষের আগ্রহ বেশি। দর্শকদের চাহিদার কথা চিন্তুা করে আমরা বেশকিছু পরিকল্পনা হাতে নিয়েছি। এরমধ্যে কিছুদিন আগেও একটি মুক্তি দিয়েছি। ঈদ পর্যন্ত আমাদের চ্যানেলে আরোকিছু নাটক ও ওয়েব সিরিজ মুক্তি দেবো। আশা করি দর্শকদের মাঝে সাড়া জাগাতে পারবে আমাদের কাজগুলো।’
ছোট তারকাদের পাশাপাশি বড় তারকাদেরও ওয়েব স্ট্রিমিং-এ আগ্রহ বাড়ছে দিনদিন। উদাহরণ হিসেবে বলা যায়, নুসরাত ইমরোজ তিশার নাম। সম্প্রতি ‘দ্য ওল্ডম্যান অ্যান্ড দ্য গার্ল’ শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পোস্টারে হাজির হয়েছেন রহস্যময় তিশা। যা দর্শকদের মাঝে কৌতুহল জাগিয়েছে বেশ। জানা গেছে, শিগগিরই কোনো অনলাইন প্লাটফর্মে মুক্তি পাবে এটি। দ্য ওল্ডম্যান অ্যান্ড দ্য গার্ল-এ আরো অভিনয় করেছেন তামিম মৃধা, জেরি, ইমরান নূর, আবু, বিশাল বশির, পাভেল জামান প্রমুখ।
 
তরুণ নির্মাতা মাবরুর রশীদ ঈদ উপলক্ষে অনলাইন প্লাটফর্মের জন্য নির্মাণ করছেন বেশকিছু নাটক। এরমধ্যে তার নির্মিত ৩টি নাটক প্রচার হবে ওজন এন্টারটেইনমেন্ট নামের একটি ইউটিউব চ্যানেলে। প্রথম দুটি নাটকে দেখা মিলবে আফরান নিশো ও সাফা কবির জুটিকে। নাটকগুলো হলো, ‘ভাই’, ‘কিছু বলতে চায়’ ও ‘হোম টিউটর’। নির্মাতা বলেন, ‘অনলাইনে যেকোনোকিছু যখন তখন দেখা যায়, তাই দর্শকদের আগ্রহ বেশি।’ এছাড়া অভিনয়শিল্পী মুমতাহিনা টয়া, হূদি, জোভান, শামীম, জাকি ও সৌভিককে দেখা যাবে বেশ কয়েকটি ওয়েব সিরিজে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat