×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১১-১৫
  • ৩১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, কৃষকরাই  বৈশ্বিক সংকট মোকাবেলায় নেতৃত্ব দিবে।
তিনি আজ সাঁথিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতা সোপান প্রাঙ্গনে আয়োজিত কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন,  মহামারী কোভিড-১৯ মোকাবেলা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সারাবিশ্বে খাদ্য-সংকট ও নিত্যপণ্যের মূল্য-বৃদ্ধি চরম আকার ধারণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও বাংলাদেশের কৃষকগণ খাদ্য উৎপাদন অব্যাহত রাখার ফলে দেশে কোন বিপর্যয় ঘটেনি। মানুষের সাময়িক কিছুটা কষ্ট হলেও দেশে সবকিছু স্বাভাবিক রয়েছে।
ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন  ‘আমার বাংলার মানুষ ও বাংলার মাটি থাকলে এ দেশ সোনার বাংলায় রূপান্তর হবে’। বঙ্গবন্ধু কৃষি উন্নয়নে সবুজ বিপ্লবের ঘোষণা দিয়েছিলেন। এ দেশের কৃষকগণ যুগ যুগ ধরে উৎপাদন অব্যাহত রেখে দেশকে খাদ্য নিরাপত্তা  এনে দিয়েছেন। আর দেশের কৃষিকে আধুনিকায়ন, কৃষকদের নানান ধরনের প্রণোদনা ও বৈশ্বিক চাপ উপেক্ষা করে তাঁদের ভর্তুকি প্রদানের মাধ্যমে কৃষি-খাতকে এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার।
তিনি  বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে, দেশের এক ইঞ্চি জায়গা অনাবাদী থাকবে না। আবাদী জমির পাশাপাশি বাড়ির আশেপাশে সবজি চাষ, পুকুরে মাছ চাষ, রাস্তাার দুই পাশে ফলজ গাছ উৎপাদন করতে হবে। এর মাধ্যমে একদিকে খাদ্য উৎপাদন বাড়বে ও মানুষের পুষ্টি চাহিদা পূরণ হবে। কৃষি উৎপাদন বাড়ালে কোন ধরণের সংকট বাংলাদেশকে স্পর্শ করতে পারবে না ইনশাআল্লাহ।
সাঁথিয়া পৌরসভা থেকে বাস্তবায়িত রাস্তাঘাট পাকাকরণ, বাস স্ট্যান্ড নির্মান ও সাঁথিয়া তাতি বাজারের শুভ উদ্বোধন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শনকালে মো. শামসুল হক টুকু বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাসী, প্রধানমন্ত্রী জনগনকে উন্নত নাগরিক জীবন উপহার দিতে নিরলস কাজ করে যাচ্ছেন। সম্প্রতি ‘অসাধারণ উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ গোটা বিশ্বকে চমকে দিয়েছে বলে মন্তব্য করেন বিশ্ব ব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার। অথচ এই বিশ্ব ব্যাংক দুর্নীতির ভিত্তিহীন অভিযোগ তুলে পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। জাতির পিতার কন্যা শেখ হাসিনার ঘোষণায় নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়েছে। এরপর তারাই আজ প্রশংসায় পঞ্চমুখ।
সাথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান, সাধারণ সম্পাদক তপন হায়দার সান পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat