×
ব্রেকিং নিউজ :
খাল পাড়ে বৃক্ষরোপণ ঢাকার সবুজায়ন আন্তর্জাতিক মানদণ্ডে পৌঁছাবে : মেয়র তাপস তথ্য অধিকার আইনের আওতায় গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রাজধানীর আফতাবনগর আবাসিক এলাকায় পশুর হাট বসানো যাবে না: হাইকোর্ট দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী আগামীকাল তথ্যপ্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালু করা হবে : পলক হজ কর্মসূচি-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী হজযাত্রীদের ভিসা প্রক্রিয়াকরণের সময় বৃদ্ধি শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী সারাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন : চলছে গননা মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে : প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৪-১০
  • ১৬৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চাঁদপুর জেলার হাইমচর মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ২৯ জেলেকে আটক করেছে উপজেলা টাস্কফোর্স।
সোমবার দুপুরে আটক জেলেদের মধ্যে ২৩ জেলের প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড এবং বাকী ৭ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ১ হাজার টাকা করে ৭ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয় ভ্রাম্যমান আদালত।
সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় এসব তথ্য জানান অভিযানে অংশগ্রহনকারী হাইমচর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহবুব রশীদ।
তিনি বলেন, রোববার দিবাগত রাত ৮ থেকে রাত আড়াইটা পর্যন্ত উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও কোস্টগার্ড অভিযান পরিচালনা করে ২৯ জেলেকে আটক করে। এ সময় কয়েকজন জেলে অভিযানে থাকা নৌকার মাঝির উপর আক্রমন চালায়। তবে বড় ধরণের কোন দূর্ঘটনা হয়নি। 
তিনি আরো বলেন, অভিযানে ১ লাখ ৯৫ হাজার মিটার কারেন্টজাল ও ৫০ কেজি জাটকা জব্দ করা হয়। জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং জাটকা স্থানীয় গরীব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন হাইমচর উপজেরা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চাই থোয়াইহলা চৌধুরী। তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
এ সময় শাহরাস্তি উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. ফারুক আহমেদ ও কোস্টগার্ড হাইমচর নয়ানী আউটপোস্টের পেটি অফিসার মোহাম্মদ আসাদুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat