×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৬-২৮
  • ২৭০৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দীর্ঘ ১৪ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলের সেমিফাইনালে উঠেছে  বাংলাদেশ।আজ ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভূটানকে ৩-১ গোলে হারিয়ে শেষ চারের টিকিট পায় বাংলাদেশ। আসরে ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিতে পা রাখলো বাংলাদেশ। ৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন  লেবানন।
‘এ’ গ্রুপ থেকে কুয়েত চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয় স্বাগতিক ভারত। আগামাী পহেলা জুলাই প্রথম সেমিফাইনালে কুয়েতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিন দ্বিতীয় সেমিতে লড়বে ভারত ও লেবানন।ভারতের ব্যাঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ভূটানের বিপক্ষে ম্যাচের ১২ মিনিটেই গোল হজম করে বাংলাদেশ। ভূটানের পক্ষে গোল করেন সেন্দা দর্জি। তবে ২১ মিনিটে মোরসালিনের গোলে ম্যাচে সমতায় ফেরে বাংলাদেশ।
এরপর ৩১ মিনিটে ফুনস্তো জিগমের আত্মঘাতী গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।    ৩৬ মিনিটে রাকিব হোসেনের গোলে ব্যবধান ৩-১ করে ফেলে বাংলাদেশ। এই ব্যবধানেই  ম্যাচের প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের ব্যবধান আর বাড়াতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত  ঐ স্কোরলাইনেই জয়  নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।সর্বশেষ ২০০৯ সালে সেমিতে খেলেছিলো বাংলাদেশ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat