×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৮-২১
  • ৮২২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আগামী সেপ্টেম্বরের মধ্যে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সড়ক সংলগ্ন সব সড়ক নির্মাণ, সংস্কার ও সৌন্দর্যবর্ধনের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
বর্ষার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের  চলমান সড়ক সংস্কার কার্যক্রম পরিদর্শনকালে মেয়র আজ এ নির্দেশ দেন।
তিনি নগরীর রুবি সিমেন্ট সংলগ্ন খালের পাশে সম্ভাব্য সড়ক নির্মাণস্থল পরিদর্শন করার পর বিমানবন্দর মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরাল-সমৃদ্ধ চত্বর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং ১০ সেপ্টেম্বরের মধ্যে কাজ শেষ করার জন্য প্রকৌশল বিভাগকে নির্দেশ দেন।
এ সময় মেয়র বলেন, উদ্বোধনের অপেক্ষায় থাকা টানেল, বিমানবন্দর, বন্দর ও ইপিজেডের বাণিজ্যিক সম্ভাবনার সর্বোচ্চ সুফল ঘরে তুলতে এ এলাকাগুলোর সড়কের মান রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। পাশাপাশি বিমানবন্দর দিয়ে চলাচল করা মানুষের দৃষ্টিনন্দন ভ্রমণ নিশ্চিতে জোর দেওয়া হচ্ছে আমাদের সংস্কৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ সৌন্দর্যবর্ধনে।
নগরীর গুরুত্বপূর্ণ এ মোড়ের নির্মাণাধীন চত্বরে থাকছে বাংলার ঐতিহ্যবাহী সাম্পানের ম্যুরাল। মেয়র রেজাউল দায়িত্ব গ্রহণের পরপরই শহরের সৌন্দর্যবর্ধনের মাধ্যমে নান্দনিক চট্টগ্রাম গড়ার যে পরিকল্পনা নিয়েছেন তারই অংশ বঙ্গবন্ধুর ম্যুরাল-সমৃদ্ধ এ চত্বর। প্রায় ৮২ লাখ টাকা ব্যয়ে বিমানবন্দরের প্রবেশমুখে কর্ণফুলীর তীরে নির্মাণাধীন চত্বরে একটি জলাধারও থাকবে। এর ওপর বসানো হবে সাম্পান। আর থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। নদী থেকেও বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখা যাবে।
এ সময় উপস্থিত ছিলেন চসিকের কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধূরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনিরুল হুদা, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, প্রকল্প পরামর্শক প্রকৌশলী জীবন কৃষ্ণ দাশসহ স্থানীয় নেতৃবৃন্দ।
উল্লেখ্য, গত মার্চ মাসে নগরীর বিমানবন্দর সড়ক ও ভিআইপি সড়ক দু’টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণে সিটি মেয়র রেজাউলের করা প্রস্তাবে সমর্থন দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। নগরীর সল্টগোলা ক্রসিং থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত সড়ক এবং বিমানবন্দরের প্রবেশমুখ হতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের মুখ পর্যন্ত ভিআইপি সড়ক দু’টোর নাম হবে ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’। এই দুই সড়কের সংযোগস্থল বিমানবন্দর সড়কের মোড়ে বসছে বঙ্গবন্ধুর ম্যুরাল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat