×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৮-২৩
  • ৬৮৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আধুনিক যাত্রীসেবা প্রদানের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে  হেল্পডেস্ক স্থাপন করা হয়েছে।বুধবার দুপুরে ভার্চুয়ালি হেল্প  ডেস্কটির উদ্বোধন করেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের  চেয়ারম্যান  মো. জিল্লুর রহমান।
দেশের স্থলবন্দরগুলোর মধ্যে প্রথমবারের মতো আখাউড়া স্থলবন্দরে এই হেল্পডেস্ক খুলেছে টুয়েলভ ইভেন্টস মিট গ্রেট এসিস্ট নামে একটি প্রতিষ্ঠান। যাত্রীরা সীমিত ফি দিয়ে ডেস্ক থেকে হুইলচেয়ার ও ট্রলি সার্ভিসসহ অন্যান্য  সেবা নিতে পারবেন। এছাড়া হেল্পডেস্কে ভারতের অভ্যন্তরীণ বিমান ও  ট্রেনের টিকিটও কাটার সুবিধা থাকছে । পাশাপাশি যাত্রীদের ভিসা প্রসেসিং সংক্রান্ত তথ্য সহায়তাও  দেয়া হবে ।
উদ্বোধনী অনুষ্ঠানে  হেল্পডেস্ক স্থাপনকারী প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা, আখাউড়া স্থল শুল্ক  স্টেশনের রাজস্ব কর্মকর্তা হাবিবুল্লাহ খান ও আখাউড়া স্থলবন্দরের সুপারিনটেনডেন্ট সামাউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য:, স্থলপথে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে  যোগাযোগের অন্যতম মাধ্যম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর। প্রতিদিন এই বন্দর দিয়ে ৭০০ থেকে ৮০০ জন যাত্রী ভারত গমন করে থাকেন। প্রত্যেক যাত্রীকে ভ্রমণ কর দিতে হয় ১ হাজার টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat