×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-১১-১৬
  • ৩৪৭৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার মিজ সারাহ কুক বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেছেন।
তিনি আজ বৃহস্পতিবার চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি পরিদর্শনকালে চিটাগাং চেম্বার পরিচালকম-লীর সাথে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে মতবিনিময় সভায় এ অভিমত ব্যক্ত করেন।  
চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ যুক্তরাজ্যের সাম্প্রতিক ঘোষণাকৃত জিএসপি ফ্যাসিলিটি ‘ডেভলপমেন্ট কান্ট্রিস ট্রেডিং স্কিম’ (ডিসিটিএস)-এ বাংলাদেশকে ২০২৯ সাল পর্যন্ত শুল্ক ও কোটামুক্ত সুবিধার আওতায় রাখার জন্য ধন্যবাদ জানান। 
তিনি চট্টগ্রাম অঞ্চলের ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন ও ভৌগোলিক সুবিধা কাজে লাগিয়ে দক্ষিণ এশিয়ার বৃহৎ শিল্পাঞ্চল-বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে যুক্তরাজ্যের ব্যবসায়ীদের বিনিয়োগের আহবান জানান।   
মতবিনিময়কালে সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট তরফদার মো. রুহুল আমিন বলেন, বাংলাদেশের রয়েছে ব্লু ইকোনমির অপার সম্ভাবনা। তাই এ সেক্টরে যুক্তরাজ্যের টেকনোলজি ও প্রযুক্তি সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে যৌথ বিনিয়োগের সুযোগ রয়েছে। 
এ সময় চেম্বার পরিচালক একেএম আক্তার হাসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম  চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, মাহফুজুল হক শাহ, আলমগীর পারভেজ, নাজমুল করিম চৌধুরী শারুন, আবু সুফিয়ান চৌধুরী, মোহাম্মদ আকতার পারভেজ, মাহবুবুল হক মিয়া, মোহাম্মদ আদনানুল ইসলাম, মোহাম্মদ মনির উদ্দিন, আখতার উদ্দিন মাহমুদ, ওমর মুক্তাদির এবং ব্রিটিশ হাইকমিশনের ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট ডিরেক্টর ডান পাশাসহ হাই কমিশনের কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat