×
ব্রেকিং নিউজ :
গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী বাংলাদেশ-সৌদির যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন মহান মে দিবস পালিত জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট'র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী সম্মিলিত প্রচেষ্টায় বিচার বিভাগ আরও শক্তিশালী হবে : প্রধান বিচারপতি হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত গোপালগঞ্জে বিদেশে রফতানীযোগ্য নতুন জাতের বাসমতি ধানের ফসল কর্তন উৎসব অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা হলো না স্মিথ-ম্যাকগার্কের
  • প্রকাশিত : ২০২৪-০২-১৯
  • ৪৩৪৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সুপ্রিমকোর্টের সাত আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের শুনানি আগামী ২২ এপ্রিল পর্যন্ত মুলতবি করেছেন আপিল বিভাগ।
বিষয়টি উত্থাপিত হলে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ আজ সোমবার ওই সময় পর্যন্ত শুনানি মুলতবি করে আদেশ দেয়।
সাত আইনজীবী হলেন ব্যারিস্টার  কায়সার কামাল, এ জে মোহাম্মদ আলী, ফাহিমা নাসরিন, মো. আবদুল জব্বার ভূঁইয়া, ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল, মোহাম্মদ মাহবুবুর রহমান খান ও গাজী কামরুল ইসলাম। এই সাত আইনজীবী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিভিন্ন গুরুত্বাপূর্ণ দায়িত্বে রয়েছেন।
আপিল বিভাগের দুজন বিচারপতি সম্পর্কে সংবাদ সম্মেলনে বক্তব্যের সূত্র ধরে তাদের বিরুদ্ধে গত বছরের ২৯ আগস্ট আদালত অবমাননার অভিযোগে আবেদন করা হয়। আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. নাজমুল হুদা। আবেদনের পক্ষে আদালতে আইনজীবী ছিলেন এডভোকেট নাহিদ সুলতানা যুথি।
শুনানি নিয়ে গত ১৫ নভেম্বর আপিল বিভাগ আদেশ দেন। সংবাদ সম্মেলনে বক্তব্যের সূত্র ধরে আদালত অবমাননার আবেদনে যে প্রশ্ন তোলা হয়েছে, সে বিষয়ে নিজেদের ভূমিকা ব্যাখ্যা করতে এই সাত আইনজীবীকে ১৫ জানুয়ারি সকাল ৯টায় আপিল বিভাগে (১ নম্বর কোর্টে) হাজির হতে নির্দেশ দেন আপিল বিভাগ। ধার্য তারিখে তারা আদালতে হাজির হন।আগের ধারাবাহিকতায় গত ২৯ জানুয়ারি আপিল বিভাগ শুনানির জন্য ১২ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেন। সেদিন আবেদনকারীর পক্ষে সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত শুনানি মুলতবি করেন।  এরই ধারাবাহিকতায় আজ বিষয়টি কার্যতালিকার ৫১ নম্বর ক্রমিকে ওঠে, যার সঙ্গে শুনানি মুলতবি চেয়ে আবেদনকারী পক্ষের একটি আবেদনও ছিল।
আদালতে সাত আইনজীবীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। কার্যতালিকা অনুসারে আদালতের কার্যক্রমের শুরুতে তিনি বিষয়টি উত্থাপন করেন। এরপর আদালত ২২ এপ্রিল পর্যন্ত শুনানি মুলতবি করেন।
আদালত অবমাননার আবেদনে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে গত বছরের ২৭ আগস্ট সংবাদ সম্মেলনে বক্তব্যের কয়েকটি লাইন উদ্ধৃত করা হয়। বিচারপতিদের নিয়ে ব্যানার-লিফলেটসহ বিএনপিপন্থী আইনজীবীদের মিছিল-অবস্থানের ছবিও আবেদনে যুক্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat