×
ব্রেকিং নিউজ :
ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক ঝালকাঠিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান গোপালগঞ্জে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে : প্রধানমন্ত্রী বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক : পররাষ্ট্রমন্ত্রী বাঙ্গালির আত্মপরিচয় বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক : স্পিকার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী এমপি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০২-২২
  • ২৩৪৪৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
'প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন' এই প্রতিপাদ্য নিয়ে জেলা সদরে আজ ২১০ জন নারী প্রশিক্ষণার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। 
হার পাওয়ার প্রকল্পের আওতায় বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ৩ উপজেলার নারীদের হাতে প্রধান অতিথি হিসেবে এসব ল্যাপটপ তুলে দেন জেলা প্রশাসক আরিফুজ্জামান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাবেকুন নাহার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলী সুজা, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো, ইউনুস, জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার মো. আরিফুর রহমান।
এ সময় প্রধান অতিথি জেলা প্রশাসক আরিফুজ্জামান নারীদের উদ্দেশ্যে বলেন, আজকের ল্যাপটপ প্রদানের মাধ্যমে রাষ্ট্র আপনাদের পাশে দাঁড়িয়েছে। এই প্রকল্পের উদ্দেশ্য হল নারীর ক্ষমতায়ন ও সফলতা। নারী সফল হলেই দেশের উন্নয়ন নিশ্চিত হবে। এজন্য বিভিন্ন উপজেলার নারীদের দক্ষ গড়ে তুলতে এই প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। তাই বর্তমান প্রযুক্তি নির্ভর বিশ্বে আমাদের নারীদের পিছিয়ে থাকার কোনো কারণ নেই।
উপজেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। আজকের অনুষ্ঠানে সদর উপজেলার ১০৫, বোরহানউদ্দিন উপজেলার ৮০ ও চরফ্যাশনের ২৫ জন নারী শিক্ষার্থীর মধ্যে ল্যাপটপ বিতরণ করা হয়। 
উল্লেখ্য, জেলায় হার পাওয়ার প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেডে ৬মাস মেয়াদের নারীদের প্রশিক্ষণ চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat