×
ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে ব্রি হাইব্রিড ধান ৮ এর মাঠ দিবস মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ মামলায় ২ আসামির পক্ষে সাফাই সাক্ষ্য শেষ : যুক্তিতর্ক ২৪ জুলাই বাংলাদেশে আসছেন নেপালের প্রধান বিচারপতি চট্টগ্রামে বিএএফ’র প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা হামাসের নৌ কমান্ডার নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েল ইসরাইল রাফায় হামলা চালালে কামান ও অন্যান্য অস্ত্র সরবরাহ বন্ধ করে দেয়া হবে : বাইডেন ম্যারাডোনার চুরি যাওয়া ‘গোল্ডেন বল’ নিলামে উঠছে জান্নাতুল পিয়া’র হাসি! ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-০৯
  • ৪৩৫৫৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে এবারও এশিয়া মহাদেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  
এ ঈদগাহের আয়তন ২২ একর, যা শোলাকিয়া ঈদগাহের চেয়ে তিনগুণ বড়। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইতোমধ্যে গোর-এ-শহীদ বড় ময়দানে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ ঈদগাহে ছয় লক্ষাধিক মুসল্লি একসঙ্গে নামাজ পড়তে পারবেন।
সোমবার দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম গোর-এ-শহীদ বড় ময়দান পরিদর্শন করে সার্বিক প্রস্তুতির খোঁজখবর নেন। এ সময় দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ উপস্থিত ছিলেন।
গোর-এ-শহীদ বড় ময়দানে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯ টায়। এবারের ঈদ জামাতে থাকবেন ৫০০ জন মোকাব্বির। ঈদের জামাত উপলক্ষে ঈদগাহে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদের জামাতে আগত মুসল্লিদের জন্য কর্তৃপক্ষ অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প, ভ্রাম্যমাণ টয়লেট ও ওজুর ব্যবস্থা করেছে। এ ছাড়া পার্শ্ববর্তী জেলা-সহ দূরদূরান্ত থেকে মুসল্লিদের আগমনের সুবিধার্থে পার্বতীপুর-দিনাজপুর ও ঠাকুরগাঁও-দিনাজপুর রুটে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat