×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২০-০৪-২৩
  • ৪৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৬ লাখ ছাড়িয়েছে, মারা গেছে ১৮১,২৩৪ জন

 বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে বুধবার মৃতের সংখ্যা বেড়ে কমপক্ষে ১ লাখ ৮১ হাজার ২৩৪ জনে দাঁড়িয়েছে। গ্রীনিচ মান সময় ১৯০০ টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এএফপি একথা জানায়।
ডিসেম্বরে চীনে মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর বিশ্বের ১৯৩ টি দেশ ও ভূখন্ডে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬ লাখ ২ হাজার ৬৭০ জনে দাঁড়িয়েছে।
এক্ষেত্রে কমপক্ষে ৫ লাখ ৯৩ হাজার ৮০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছে।
বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য থেকে এএফপি’র সংগ্রহ করা উপাত্ত ব্যবহার করে তৈরি করা এ পরিসংখ্যান করোনাভাইরাসের প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে।
কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র গুরুতর আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।
আগের দিন থেকে বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে নতুন করে ৫ হাজার ৫৭৬ জনের মৃত্যু এবং ৬০ হাজার ২৯৯ জন আক্রান্ত হয়েছে। এসব মৃত্যুর মধ্যে বিশ্বে কোভিড-১৯ ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রের ১ হাজার ১০৫ জন, ব্রিটেনের ৭৫৯ জন এবং ফ্রান্সের ৫৪৪ জন রয়েছে।
যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪৫ হাজার ৯৫০ জনে এবং আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৩৫ হাজার ৩১৬ জনে দাঁড়িয়েছে। দেশটিতে কমপক্ষে ৭৬ হাজার ৭০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছে।
করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে থাকা ইতালিতে এ ভাইরাসে ২৫ হাজার ৮৫ জন মারা গেছে এবং ১ লাখ ৮৭ হাজার ৩২৭ জন আক্রান্ত হয়েছে।
এরপরের অবস্থানে থাকা স্পেনে ২১ হাজার ৭১৭ জন প্রাণ হারিয়েছে এবং ২ লাখ ৮ হাজার ৩৮৯ জন আক্রান্ত হয়েছে। ফ্রান্সে করোনা ভাইরাসে ২১ হাজার ৩৪০ জনের মৃত্যু এবং ১ লাখ ৫৫ হাজার ৮৬০ জন আক্রান্ত হয়েছে। যুক্তরাজ্যে মারা গেছে ১৮ হাজার ১০০ জন এবং আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৪৯৫ জন।
হংকং ও ম্যাকাউ বাদে চীনে করোনাভাইরাসে ৪ হাজার ৬৩২ জনের মৃত্যু এবং ৮২ হাজার ৭৮৮ জন আক্রান্ত হয়েছে। দেশটিতে মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত নতুন করে মাত্র ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছে।
এ পর্যন্ত ইউরোপের দেশগুলোতে করোনাভাইরাসে মোট ১২ লাখ ৬১ হাজার ৭৫৭ জন আক্রান্ত হয়েছে এবং ১ লাখ ১২ হাজার ৮৫৫ জন মারা গেছে। যুক্তরাষ্ট্র ও কানাডায় একত্রে ৮ লাখ ৭৫ হাজার ১১২ জন করোনাভাইরাসে আক্রান্ত এবং ৪৭ হাজার ৯৭৩ জনের মৃত্যু হয়েছে। এশিয়ায় করোনা ভাইরাসে ১ লাখ ৭৮ হাজার ৬৩০ জন আক্রান্ত ও ৭ হাজার ৩৮৯ জন মারা গেছে। মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মোট ১ লাখ ৩৭ হাজার ৬৪২ জন করোনায় আক্রান্ত এবং ৫ হাজার ৯০২ জনের মৃত্যু হয়েছে। ল্যাটিন আমেরিকা ও ক্যারিবীয় দেশগুলোতে করোনা ভাইরাসে ১ লাখ ১৬ হাজার ১৩১ জন আক্রান্ত এবং ৫ হাজার ৭৯৭ জনের মৃত্যু হয়েছে।
আফ্রিকায় করোনা ভাইরাসে মোট ২৫ হাজার ৪৬১ জন আক্রান্ত হয়েছে এবং ১ হাজার ২২৩ জন মারা গেছে। ওশেনিয়ায় করোনা ভাইরাসে ৭ হাজার ৯৪২ জন আক্রান্ত ও ৯৫ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat