×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২০-১১-২৫
  • ৮৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের রেশম শিল্পের সম্প্রসারণ ও উন্নয়নে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ করে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, রেশম শিল্পের সম্প্রসারণ ও উন্নয়নের মাধ্যমে উন্নত দেশ বিনির্মাণের লক্ষ্যে দারিদ্র্য বিমোচন ও রেশম চাষীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটানো হবে।
তিনি আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্যদের ৬ষ্ঠ সভায় এ কথা বলেন।
সভায় পরিচালনা পর্ষদের সিনিয়র ভাইস-চেয়ারম্যান ফজলে হোসেন বাদশা এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খন্দকার, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস. এম সেলিম রেজা ও বাংলাদেশ রেশম বোর্ডের চেয়ারম্যান মু. আবদুল হাকিম সহ সংশ্লিস্ট স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।
গোলাম দস্তগীর গাজী বলেন, রেশম শিল্প ও রেশম চাষীদের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, নতুন এক হাজার বিঘা জমিতে ফার্মিং পদ্ধতিতে রেশম চাষ সম্প্রসারণ, রেশম গুটি ক্রয়, রেশম চাষীদের উন্নত প্রশিক্ষণ প্রদানসহ প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদানের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।
তিনি আরো বলেন, এই পরিকল্পনা প্রনয়ণ ও বাস্তবায়নের মাধ্যমে রেশম চাষীদের জীবনমান উন্নত করা সম্ভব হবে।
এছাড়াও সভায় রেশম খাতের উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat