×
ব্রেকিং নিউজ :
বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৩
  • ৮৮৪৯২ বার পঠিত
  • আলমাহমুদ-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-সিরাজগঞ্জ
স্লিপার ভাঙ্গা
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লাহিড়ী মোহনপুর থেকে রেললাইনের প্রায় ৫ কিলোমিটার লাইনের মাঝে মাঝে রেলের স্লিপার ভাঙ্গা ও ক্লিপ নেই। রাতের আধারে দূর্বৃত্তরা রেলের স্লিপার ভেঙ্গে ক্লিপ চুরি করে নিয়েছে। এ কারনে এই রুটে ট্রেন দুর্ঘটনার আশংকা করছে এলাকা বাসী । 
সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেল রুটে উল্লাপাড়া - লাহিড়ী মোহনপুর রেল লাইনের মাঝের প্রায় ৫ কিলোমিটার রেলের বেশীরভাগ স্লিপার ভেঙ্গে দু'পাশে স্লিপারের সাথে রেল আটকানো ক্লিপ চুরি হয়ে গেছে । এ অবস্থায় রেল ও স্লিপার আগলা হয়ে রয়েছে । যে কোনো মুহুরতে ঘটে যেতে পাড়ে ট্রেন দুর্ঘটনা । 

 উল্লাপাড়া রেল স্টেশন থেকে লাহিড়ী মোহনপুর রেল স্টেশনের দিকে হেটে যাবার সময় দুই পথচারী মোঃ রজব আলী ও মোঃ আক্কাস আলী বলেন লাহিড়ী মোহনপুর রেল স্টেশন থেকে উল্লাপাড়া রেল স্টেশনের মাঝের প্রায় ৫ কিলোমিটার রেল লাইনের প্রায়ই স্লিপার ভাঙ্গা এবং স্লিপার ও রেল আটকানো ক্লিপ চুরি হয়ে গেছে। একটি গুরুত্বপূর্ণ  রেল লাইনের এ অবস্থার দেখার কেউ নেই । যে কোনো সময় বড় ধরনের ট্রেন দুর্ঘটনা ঘটতে পারে ।

গত ৫ মে উল্লাপাড়ায় মালবাহী ট্রেন লাইনে ত্রুটি থাকার কারণে লাইন পরিবর্তন করার সময় ট্রেন লাইনচ্যুত হয় । ফলে প্রায় ৮ ঘন্ট উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের সাথে ঢাকার ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন ছিলো । সেই ঘটনার রেশ যেতে না যেতেই আবার সেই ঘটনার পূর্ণবৃত্তি না ঘটে । 
 
এ বিষয়ে উল্লাপাড়া রেল স্টেশন মাষ্টার গাজী মোঃ গোলাম ফারুক বলেন চোরেরা রাতের অন্ধকারে স্লিপার ভেঙ্গে ক্লিপ খুলে নিয়ে যায় । ওই রাস্তা মেরামতের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে । 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat