×
ব্রেকিং নিউজ :
ইরাকে মহিলা টিকটক তারকাকে গুলি করে হত্যা গেইল ও বোল্টের পর টি-টোয়েন্টি বিশ্ব কাপের শুভেচ্ছা দূত যুবরাজ ৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব জিতে ইতিহাস তৈরি করলেন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৯-০২
  • ৪৪৭ বার পঠিত
  • মোঃ হাবিবুর রহমান-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-নওগাঁ
নওগাঁর মান্দায় বসতভিটা রক্ষার্থে ভিপি সম্পত্তির  মালিকানা পরিবর্তনের দাবি  জানিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন জানিয়েছেন বিমল চন্দ্র কুন্ড নামে এক অসহায় ব্যাক্তি। তিনি উপজেলার কুসুম্বা ইউনিয়নের দেলুয়াবাড়ি গ্রামের মৃত কৃষ্ণ কমল কুন্ডুর ছেলে। 
ভূক্তভোগী বিমল চন্দ্র কুন্ড জানান, দেলুয়াবাড়ী মৌজার এসএ-৩৩৫, হাল-৮৯,৯০ নং খতিয়ানের এসএ ১০৫০, হাল-১৩৫৫ দাগের ১০ শতাংশ জমির কাতে ৩ শতাংশ এবং ১৪৪৮ দাগে ১৪ শতাংশ জমির মধ্যে ৯ শতাংশের কাতে ২ শতাংশ মোট ৫ শতাংশ সম্পত্তি তাদের পৈত্রিক সম্পত্তি। উক্ত সম্পত্তি এসএ খতিয়ান তার বাবার ৩ ভাইয়ের নামে রেকর্ডভূক্ত হয়। অতঃপর হৃদয় কমল কুন্ডু নামে তার এক কাকা  ভারতে অবস্থান করায় তার কাকার নিজ নামীয় অংশ আরএস খতিয়ানে ভারত পক্ষে কাষ্টোডিয়ান ল্যান্ডস এন্ড বিল্ডিংস নামে রেকর্ড হয়। অতপর উক্ত সম্পত্তি গত ২৩/০৩/১৯৮২ ইং তারিখে ভিপি কেসের মাধ্যমে তার বড় ভাই নারায়ন চন্দ্র কুন্ডু দিং, পিতা- মৃত কৃষ্ণ কমল কুন্ডু, পিতার অবর্তমানে সংসারের দায়ভার পরিচালনা কালীন সময়ে সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়,মান্দা হতে তাহার নামে ভিপি কেসে পাশ করে নেয়। 
তার দাবি যে, উক্ত সম্পত্তি ভিপি কেসের মাধ্যমে বড় ভাই নারায়ণ কুন্ডুর নামে পাশ করিয়া নেওয়ার পর হইতে তার অংশ মোতাবেক তিনি ছোট ভাই হিসেবে উক্ত সম্পত্তি শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছেন। তার বড় ভাই জীবিত অবস্থায় ১৯৯৭ সালে শ্রী নারায়ন চন্দ্র কুন্ডু দিং নামে খাজনা পরিশোধ করা হয় কিন্তু তার বড় ভাই অফিসকে ভুল বুঝিয়ে ১৯৯৮ সালে নারায়ন চন্দ্র কুন্ডু দিং বাদ দিয়ে শুধু নারায়ন চন্দ্র কুন্ডু নামে খাজনা পরিশোধ করেন। তার বড় ভাই গত ১৪/০৯/২০২০ ইং তারিখে মৃত্যুবরণ করায় বড় ভাইয়ের নাম পরিবর্তন করে উক্ত কেসে তার নাম অন্তর্ভুক্ত করা একান্ত আবশ্যক। তার বড় ভাই জীবিত থাকা অবস্থায় তিনি উক্ত সম্পত্তিতে বসতবাড়ী নির্মাণ করে অদ্যবধি শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছেন। এমতাবস্থায় ভিপি কেসের মালিক তার বড় ভাই নারায়ন চন্দ্র কুন্ডুর নাম পরিবর্তন করে ভোগ দখলকারী ছোট ভাই হিসেবে তার নাম শ্রী বিমল চন্দ্র কুন্ডু নাম প্রতিস্থাপন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন তিনি। 
এব্যাপারে জানার জন্য মান্দা উপজেলা সহকারী কমিশনার (ভূমি)    জাকির মুন্সির মোবাইল ফোনে একাধিকবার  ফোন দিয়ে তার ফোনটি বন্ধ পাওয়ায় তার কোন মন্তব্য পাওয়া যায় নি।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat