×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২২-০৫-২৪
  • ৮৩২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ স্লোøগানকে সামনে রেখে হবিগঞ্জ জেলায় ৩ লাখ ৪১ হাজার ৪৫৭ জন শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সিভিল সার্জন ডাক্তার মো. নূরুল হক।
আগামী ৪ থেকে ৭ জুন পর্যন্ত এ কার্যক্রম চলবে। এর মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ৩ লাখ ৩১৫ লাল রংয়ের ক্যাপসুল ও ৬ থেকে ১১ মাস বয়সী ৪১ হাজার ১৪২ শিশুকে নীল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা কলিমুল্লাহ শিকদার, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জেলার ৯টি উপজেলার ৭৮টি ইউনিয়নে ও ৬টি পৌরসভায় শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য ১ হাজার ৯১২টি অস্থায়ী কেন্দ্র থাকবে। এ জন্য জেলায় স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, বেসরকারি স্বেচ্ছাসেবকসহ ৪ হাজার ৭৫৫ জন কর্মী নিয়োজিত থাকবেন বলেও ব্রিফিংকালে জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat