×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-১০-২৮
  • ৩৪৭৪৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ওপেনার ট্রাভিস হেডের ঝড়ো সেঞ্চুরিতে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৪৯ দশমিক ২ ওভারে ৩৮৮ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া।  ৬৭ বলে ১০৯ রান করেন হেড।
ধর্মশালাতে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ডেভিড ওয়ার্নারকে নিয়ে অস্ট্রেলিয়াকে দারুন সূচনা এনে দেন ইনজুরি থেকে সুস্থ হয়ে প্রথমবারের মত এই বিশ^কাপে খেলতে নেমে ট্রাভিস হেড। দু’জনের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ১০ ওভারে বিনা উইকেটে ১১৮ রান পেয়ে যায় অস্ট্রেলিয়া। যা ওয়ানডে ক্রিকেটে  প্রথম ১০ ওভারে তৃতীয় সর্বোচ্চ রান।
২৮ বলে ওয়ানডেতে ৩২তম ও বিশ^কাপে টানা তৃতীয় হাফ-সেঞ্চুরির ইনিংস খেলেন ওয়ার্নার। ২৫ বলে ওয়ানডেতে ১৬তম ও এবারের বিশ^কাপে দ্রুততম হাফ-সেঞ্চুরির নজির গড়েন হেড। ১৫তম ওভারে দেড়শ রান স্পর্শ করে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে উদ্বোধনী জুটিতে দ্রুত দেড়শ রান স্পর্শে  এটিই এখন সেরা। ওভারপ্রতি ৯ দশমিক ১৩ রান তুলেছেন তারা। ১৭তম ওভারে স্পিনার রাচিন রবীন্দ্রর বলে ৭৫ রানে থাকা হেডের ক্যাচ ফেলেন গ্লেন ফিলিপস।
২০তম ওভারের প্রথম বলে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙ্গেন স্পিনার গ্লেন ফিলিপস। ৫টি চার ও ৬টি ছক্কায় ৬৫ বলে ৮১ রান করে বিদায় নেন ওয়ার্নার। হেডের সাথে ১১৭ বলে ১৭৫ রান যোগ করেন ওয়ার্নার। বিশ^কাপে অস্ট্রেলিয়ার পক্ষে উদ্বোধনী জুটিতে যা চতুর্থ সর্বোচ্চ রান।  ওয়ানডেতে নিউজিল্যান্ডের পক্ষে এটি দ্বিতীয় সেরা।
ওয়ার্নার ফেরার পর ২২তম ওভারে ওয়ানডেতে চতুর্থ সেঞ্চুরি করেন ৫৯ বল খেলা হেড। অসিদের পক্ষে ওয়ানডেতে চতুর্থ দ্রুততম সেঞ্চুরি এটি। অস্ট্রেলিয়ার পক্ষে বিশ^কাপ অভিষেকে সেঞ্চুরি করা পঞ্চম ব্যাটার হলেন হেড। সেঞ্চুরি পূর্ন করার  এক ওভার পর ফিলিপসের দ্বিতীয় শিকার হন ১০টি চার ও ৭টি ছক্কায় ৬৭ বলে ১০৯ রান করা হেড।
দলীয় ২শ রানে হেড ফেরার পর ছোট-ছোট ইনিংসে অস্ট্রেলিয়ার রানের চাকা ঘুড়িয়েছেন মিডল অর্ডার ব্যাটাররা। হেড ফেরায় ওপেনিং থেকে তিন নম্বরে নেমে ৫১ বলে ৩৬ রান করেন মিচেল মার্শ। ১৮ রান করে থামেন স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশেন। এতে ৩৯তম ওভারে ২৭৪ রানে পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া।
এরপর ষষ্ঠ উইকেটে আগের ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করা গ্লেন ম্যাক্সওয়েলের সাথে ৩৮ বলে ৫১ এবং সপ্তম উইকেটে অধিনায়ক প্যাট কামিন্সের সাথে ২২ বলে ৬২ রান যোগ করেন  উইকেটরক্ষক জশ ইংলিশ। পেসার জেমস নিশামের করা ৪৮তম ওভারে দু’জনে দু’বার জীবন পেয়ে ৪টি ছক্কায় ২৭ রান তুলেন কামিন্স ও ইংলিশ।
৫টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে ৪১ রান করেন ম্যাক্সওয়েল। ইংলিশ ৪টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে করেন ৩৮ রান। কামিন্সের ১৪ বলে ৩৭ রানের ক্যামিও ইনিংসে ২টি চার ও ৪টি ছক্কা ছিলো। এতে ৪ বল বাকী থাকতে সব উইকেট হারিয়ে ৩৮৮ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। বিশ^কাপে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান অসিদের। শেষ ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৯ রান তোলে অস্ট্রেলিয়া।
পুরো ইনিংসে ২০টি ছক্কা মারেন অস্ট্রেলিয়ার ব্যাটাররা। বিশ^কাপে এক ইনিংসে এটিই দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা। তবে নিজেদের ওয়ানডে ইতিহাসে এটিই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ছক্কার রেকর্ড। 
নিউজিল্যান্ডের পক্ষে ১০ ওভার করে বল করে ফিলিপস ৩৭ ও বোল্ট ৭৭ রানে ৩টি করে উইকেট নেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat