×
ব্রেকিং নিউজ :
তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৪ জন আহত, ৭ বগি লাইনচ্যুত
  • প্রকাশিত : ২০২৪-০৪-২৩
  • ২৩৪৩৪৩৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকের শাখায় ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। তারা হলেন, ভান নুন নোয়াম বম, লাল নূন নোয়াম (৬৮), লাল দাভিদ বম (৪২), চমলিয়ান বম (৫৬), লাল পেক লিয়ান (৩২), লাল মিন বম (৫০) ও ভান বিয়াক বম (২৩)।
মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ২টায় বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এস এম এমরান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
পুলিশ জানায়, সোমবার বিকেলে বান্দরবানের রুমা সদরে যৌথবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে ব্যাংক ডাকাতির ঘটনায় ৭ আসামীকে গ্রেফতার করে। 
বান্দরবান আদালত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত জানান, ৭ আসামীকে আদালতে তোলা হলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
গত ২ এপ্রিল রাত সাড়ে আটটার দিকে প্রথমে বান্দরবানের রুমার সোনালী ব্যাংক শাখায় ডাকাতির উদ্দেশ্যে প্রবেশ করে অস্ত্রধারীরা। ধারণা করা হচ্ছে ওই সময় কেএনএফের শতাধিক সদস্য অংশ নেয়। এ সময় তাঁরা ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা চালায়। টাকা নিতে না পেরে তারা পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি লুট করে। পরে ব্যবস্থাপক নেজাম উদ্দীনকে অপহরণ করে নিয়ে যায়। অভিযান চালিয়ে ৪৮ ঘণ্টা পর তাকে রুমা বাজার এলাকা থেকে উদ্ধার করে র‌্যাব।
এদিকে রুমার ডাকাতি ও হামলার ১৭ ঘণ্টা পর থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের দুটি শাখা থেকে সাড়ে ১৭ লাখ টাকা লুট করে অস্ত্রধারীরা। এসব ঘটনায় রুমা ও থানচি থানায় ৯টি মামলা হয়েছে। কেএনএফসদস্যসহ এ পর্যন্ত ৬৬ জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে ৫৩ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। লুট হওয়া অস্ত্র ও গুলি এখনো উদ্ধার করা যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat