×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-২৬
  • ৫৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী  উপলক্ষে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের আয়োজনে শুরু হচ্ছে  ‘বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস  চ্যাম্পিয়নশিপ’। 
আগামীকাল বিকাল ৪টায় মিরপুর শহীদ  সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি  হিসেবে  প্রতিযোগিতার  উদ্বোধন করবেন পররাষ্ট্র  মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।  
ফেডারেশরেনর সভাপতি  শেখ বশির আহমেদ মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিথ থাকবেন  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা 
এবারের আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে নেপাল, শ্রীলংকা, ভারত, উজবেকিস্তান ও পকিস্তান।  ছয় দেশের ৬৭ জিমন্যাস্টসহ কোচ, জাজেজ ও অফিসিয়ালসহ প্রায় ১৭০ জন  এবারের  আসরে অংশগ্রহণ করছে। আগামীকাল উদ্ধোধনের পরের দিন কোয়ালিফাইং রাউন্ড শুরু হবে। 
তিন ক্যাটাগরিতে(পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা) মোট ২২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করবেন।
শুভেচ্ছাদূত মার্গারিটা মামুন
টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ২০১৬ রিও অলিম্পিকে রিদমিক জিমন্যাস্টিকসে স্বর্ণপদক জয়ী বাংলাদেশি বংশোদ্ভূত রাশিয়ান জিমন্যাষ্ট মার্গারিটা মামুন। ইতিমধ্যে তিনি ঢাকায় পৌছছেন। আজ দুপুরে  মিরপুর ইনডোরে উপস্থিত হয়ে বাংলাদেশী তিনি  জিমন্যাস্টদের উৎসাহিত করেন। উল্লেখ্য, মার্গারিটার মা রাশান হলেও বাবা বাংলাদেশের। মার্গারিটার স্বামী ২০০৮ অলিম্পিকে রৌপ্যজয়ী রাশিয়ান  সাতারু আলেকজান্ডার সুখুরভ। 
আজ মঙ্গলবার টুর্নামেন্টের ভেন্যু মিরপুর শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়াম পরিদর্শনকালে মার্গারিটা মামুন বলেন, বাংলাদেশের জিমন্যাস্টের সঙ্গে মিশতে পেরে ভালো লাগছে। এই ম্যাটে নেমে মনে হচ্ছে অলিম্পিকের মঞ্চে আছি। সবাই খুব আন্তরিক। আমাকে তারা খুব ভালোভাবেই গ্রহণ করেছে দেখে ভালো লাগছে। আমি বাংলাদেশি এটাই আমার গর্ব।  
মার্গারিটা মামুন বাংলাদেশি জিমন্যাস্টদের উৎসাহিত করেন। তাদের সঙ্গে মিলিতভাবে পারফর্মও করেন।  বাংলাদেশের ছেলেও মেয়ে জিমন্যাস্টদের সঙ্গে সেলফি তুলতেও দেখা যায় তাকে। উচ্ছ্বসিত ভাবেই সবার সঙ্গে কথা বলেন মার্গারিটা।  জিমন্যাস্টদের নানান রকম পরামর্শও দেন এ সোনাজয়ী তারকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat