×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসঙ্গে কাজ করবে সিএমপি ও চসিক চাঁদপুরের চরাঞ্চলের নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জয়পুরহাটে ভ্যান চালক আবু সালাম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড নওগাঁর ৩টি উপজেলার নির্বাচন আগামীকাল গাজার দিকে রাফাহ ক্রসিং-এ ‘অপারেশনাল কন্ট্রোল’ নিয়েছে ইসরায়েল বাহিনী মহামারী মোকাবেলায় প্রস্তুতি ও সাড়াদানে উচ্চ-পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী বারি পরিদর্শনে চীনের আনহুই একাডেমি প্রতিনিধি দল থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির বর্তমান সরকারের আমলে কোন শিশুই অবহেলিত থাকবে না: ডেপুটি স্পিকার কাল হজ কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২৪-০১-২৭
  • ৫৪৬৪৬৩৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সিলেটে সাইবার নিরাপত্তা নিশ্চিত করণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।আজ শনিবার সকাল ১১টায় সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। জাতীয় সাইবার নিরাপত্তা এজেন্সি ও জেলা প্রশাসন এ সেমিনার আয়োজন করে।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রধান অতিথি জাতীয় সাইবার নিরাপত্তা এজেন্সি’র মহাপরিচালক আবু সাঈদ মো. কামরুজ্জামান এনডিসি। এসময় তিনি বলেন, সাইবার নিরাপত্তা নিশ্চিত করণে জনসচেতনতার বিকল্প নেই। সেই সঙ্গে বুঝতে হবে, জানতে হবে। সাইবার নিরাপত্তা আইন-২০২৩ এর ৯টি অধ্যায় ৬০টি ধারা দেশের মানুষের সাইবার নিরাপত্তা ও সুরক্ষার জন্য প্রণয়ন করা হয়েছে। এই আইন আইনের প্রয়োগের ক্ষেত্রে যেমনি সচেতনতা দরকার তেমনি অপপ্রয়োগ ও অপপ্রচার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে এবং সতর্ক থাকতে হবে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে এজন্য সচেতনতা মূলক কার্যক্রম চালিয়ে যেতে হবে। এক্ষত্রে তিনি গণমাধ্যমসহ সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।
সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল আহমদের সভাপতিত্বে ও সহকারী কমিশনার নিশাত আনজুমের সঞ্চালনায় অয়োজিত সেমিনারে সাইবার নিরাপত্তা আইন-২০২৩ এর বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন-অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হোসাঈন মোহাম্মদ, এসএমপির কমিশনারে প্রতিনিধি সহকারি পুলিশ কমিশনার তপন সরকার, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মো. সালাহ উদ্দিন, মহিলা অধিদপ্তরে উপ-পরিচালক শাহিনা আক্তার, সিলেট জেলা প্রাথমিক শিক্ষা আফিসার সাখাওয়াত হোসেন, সিলেট জেলা সমাজসেবা অফিসার মো. আবদুর রফিক, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারি পরিচালক ফখরুজ্জামান, সিভিল সার্জনের প্রতিনিধি মেডিকেল অফিসার ডা. মাইমুন নাহার নাসরিন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূইয়া, জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাস, সাইবার ট্রাইব্যুনালের এপিপি এডভোকেট বিপ্লব কান্তি দে মাধব, সিলেট জেলা যুগ্ম ও দায়রা জজ আদালতের এপিপি এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীরসহ সিলেটের গণমাধ্যম প্রতিনিধি ও বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat