×
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৩
  • ২৩৪৩৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাগেরহাটে হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে।সেই সাথে  এর আওতায় পাশের বিভিন্ন জেলার রোগীদের জন্য বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল স্থাপন করা হবে।
এই কার্যক্রমের প্রধান উদ্যোক্তা যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নেভাডার কার্ডিওভাসকুলার ফেলোশিপ প্রোগ্রামের পরিচালক অধ্যাপক ডা. চৌধুরী হাফিজুল আহসান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, দেশ-বিদেশের স্বনামধন্য চিকিৎসক এবং খুলনা ও বাগেরহাটসহ দক্ষিণাঞ্চলের কয়েকজন বিশিষ্ট ব্যক্তি ও সমাজ সেবক এই উদ্যোগে যুক্ত হয়েছেন।
হার্ট ফাউন্ডেশনের জন্য জমি কেনাসহ বেশ কিছু পদক্ষেপের কথা জানিয়ে হাফিজুল আহসান গণমাধ্যমকে বলেন, আগামী ১৬ এপ্রিল বাগেরহাটে প্রথমবারের মতো হার্ট ক্যাম্পের আয়োজন করা হয়েছে।
এ দিন  রণবিজয়পুর দরিতালুকে অবস্থিত কোডেক ট্রেনিং সেন্টারে স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকরা গরিব-সচ্ছল নির্বিশেষে বিনা মূল্যে চিকিৎসা দেবেন। প্রয়োজনে রোগীদের ঢাকায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সেবা নিতে সহায়তা করা হবে। হার্ট ক্যাম্পে হৃদরোগ ছাড়াও ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি ও স্ট্রোকের মতো রোগে আক্রান্ত ও ঝুঁকিতে থাকা রোগীদের বিনা মূল্যে চিকিৎসা দেওয়া হবে।
এতে অধ্যাপক চৌধুরী হাফিজুল আহসান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্ডিওলজির অধ্যাপক মির নেসারউদ্দিন আহমেদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সার্জন ডা. এম এ গফুর, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের পরিচালক (অপারেশনস) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. ইউনুসুর রহমান, ইউনাইটেড হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক রফিকুস সালেহীন, গ্রিন লাইফ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক শেখ আ. ফাত্তাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. দিপল অধিকারী, ল্যাব এইড হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট ডা. মাহবুবুর রহমান, যুক্তরাষ্ট্রের লাসভেগাস মেডিকেল সেন্টারের নিউরোলজিস্ট ডা. সেলিনা পারভীন ও ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সের পেডিয়াট্রিক নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. সুদিপ্ত কুমার মুখার্জী চিকিৎসা সেবা দেবেন।
হার্ট ক্যাম্পে অংশ নিতে আগ্রহীদের আগামী ১৫ এপ্রিল দুপুর ১২টার মধ্যে নিবন্ধন করতে অনুরোধ করা হয়েছে।
নিবন্ধনের জন্য বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের যুগ্ম আহ্বায়ক ডা. মোশাররফ হোসেন (০১৯৭৭২১৭০৭৭), ফাউন্ডেশনের উদ্যোক্তা মো. মাসুদ খান (০১৯১৯০৬৩৪৭১) ও এস এম নুরুল আলম লিটন (০১৭১১-২২৭৭০২) এবং সদস্য সচিব অ্যাডভোকেট শাহ ই আলম টুকুর সঙ্গে (০১৭১০৭০৭০৯০) যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়া, ১৬ এপ্রিল সকাল ১০টার মধ্যে কোডেক সেন্টারে উপস্থিত হয়েও নাম নিবন্ধন করা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat