×
ব্রেকিং নিউজ :
স্মার্ট দেশ উপহার দিতে নিরন্তর কাজ করছে সরকার : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির গাজা যুদ্ধে নিহত ৩৫ সহস্রাধিক ফিলিস্তিনী সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক সরকারি পাটকল নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে: পাটমন্ত্রী দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
  • প্রকাশিত : ২০২৩-০৯-২১
  • ৯২১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মাদারীপুর জেলায় ৫০০ কিশোরীকে নিয়ে ডিজিটাল নিরাপত্তায় সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমির হলরুমে দিনব্যাপী এই সেমিনার অনুষ্ঠিত হয়।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ইলেক্টনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী কর্তৃপক্ষ নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে এতে অংশ নেয় চারটি বালিকা বিদ্যালয়ের ৫০০ শিক্ষার্থী। সেমিনার থেকে ডিজিটাল নিরাপত্তা সম্পর্কে পর্যাপ্ত ধারণা পায় ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মাদারীপুর উচ্চ বালিকা বিদ্যালয়, সামমুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়, চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
সেমিনারে অংশ নেয়া শিক্ষার্থীরা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউবসহ ইমো, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন মাধ্যম ব্যবহারের সর্তকতা অবলম্বন করতে হবে। এছাড়া এসব ব্যবহারে বিপদের সম্মুক্ষিণ হলে কী করণীয় তা সেমিনারে শেখানো হয়েছে। এমনকি ইভটিজিংয়ের শিকার হলে তাৎক্ষণিক প্রশাসন ও পুলিশের সহযোগিতা নিতে বলা হয় সেমিনারে।
অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন বলেন, ইন্টানেটের মাধ্যমে সংগঠিত অপরাধই হল সাইবার ক্রাইম। এই সাইবার ক্রাইম ব্যবহার করে অনেকেই প্রতারণার শিকার হয়। এ ব্যাপারে সচেতনাই একমাত্র মহাওষুধ। তাই সবাইকে সর্তক থাকতে হবে।
মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খানের সভাপত্বি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, সিসিএর কার্যালয়ের নিয়ন্ত্রক এটিএম জিয়াউল ইসলামসহ অনেকেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat